Bartaman Patrika
কলকাতা
 

রেলকর্মীদের সংবর্ধনা জিএমের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুরক্ষার ক্ষেত্রে বিশেষ কৃতিত্বের জন্য পাঁচজন কর্মীকে সংবর্ধনা দিলেন পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সুনীত শর্মা। মঙ্গলবার সুরক্ষা এবং সময়ানুবর্তিতা নিয়ে তিনি এক উচ্চপর্যায়ের বৈঠক করেন।
বিশদ
ট্যাক্সি ইউনিয়নের বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দূষণ নিয়ন্ত্রণের শংসাপত্র থাকলেও পুলিস অকারণে মামলা দায়ের করছে। এই অভিযোগে আলিপুর পুলিস লাইনের কাছে বিক্ষোভ দেখালেন এআইটিইউসি অনুমোদিত ‘ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা।
বিশদ

23rd  October, 2019
পাথরপ্রতিমায় সাপের বিষ সহ পাকড়াও ৪ 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিপুল পরিমাণ সাপের বিষ সহ চারজনকে পাকড়াও করে পুলিসের হাতে তুলে দিলেন বনদপ্তরের কর্তারা। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে পাথরপ্রতিমা থানার অন্তর্গত রামগঙ্গা রেঞ্জে। থানার ঢিল ছোঁড়া দূরত্ব থেকে ওই চারজনকে বিষধর সাপ এবং মূল্যবান সাপের বিষ সহ গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

23rd  October, 2019
ফের হেল্পলাইনে ফোন করে প্রতারিত গৃহবধূ 

বিএনএ, চুঁচুড়া: সাইবার প্রতারকের পাল্লায় পড়ে ৭২ হাজার টাকা খোয়ালেন চন্দননগরের কানাইলালপল্লির বাসিন্দা এক গৃহবধূ। এক জ্যোতিষীর স্ত্রী শিউলি চক্রবর্তী নামে ওই গৃহবধূ এনিয়ে চন্দননগর থানায় অভিযোগ দায়ের করেছেন। 
বিশদ

23rd  October, 2019
মগরায় সরকারি হোম থেকে পলাতক ৪ নাবালক 

বিএনএ, চুঁচুড়া: মগরার একটি সরকারি হোম থেকে মঙ্গলবার চারজন নাবালক আবাসিক পালিয়ে গিয়েছে। ভোরবেলা নিরাপত্তারক্ষী ঘুমন্ত থাকার সুযোগ নিয়ে ওই চারজন পালিয়ে যায় বলে অভিযোগ। দুপুরের পর ঘটনা প্রকাশ্য আসতেই হোমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। ইতিমধ্যেই হোম কর্তৃপক্ষ অবশ্য মগরা থানায় অভিযোগ দায়ের করেছে। 
বিশদ

23rd  October, 2019
বাগুইআটির রেলপুকুরে ভেসে উঠল মাছ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগুইআটির রেল পুকুরে ভেসে উঠল শতাধিক মাছ। রবিবার বিকেলের পর থেকেই পুকুরের জলে একের পর এক মরা মাছ ভেসে উঠতে থাকে। স্থানীয়দের দাবি, রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে পুকুরে থাকা বিভিন্ন আকৃতির প্রায় ৪০০-৫০০ মাছ মরে গিয়েছে। কিন্তু কেন এমন হল?  
বিশদ

23rd  October, 2019
কর্তব্যরত হোমগার্ডকে নিগ্রহ: ধৃতের জেল হেফাজত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তপসিয়া থানা এলাকায় কর্তব্যরত হোমগার্ডকে নিগ্রহের অভিযোগে সোমবার এক মোটর সাইকেল চালককে গ্রেপ্তার করল পুলিস। ধৃতের নাম মণীশকুমার সিং (৩০)। মঙ্গলবার ধৃতকে শিয়ালদহ কোর্টে তোলা হলে বিচারক তাকে ২৫ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। 
বিশদ

23rd  October, 2019
তারকেশ্বরে অঙ্গওয়াড়ি কর্মীদের স্মারকলিপি 

সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বর ব্লকের অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে মঙ্গলবার তারকেশ্বর জয়কৃষ্ণ বাজারে অঙ্গনওয়াড়ি দপ্তরে ডেপুটেশন দিলেন ২৬৩টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী ও সহায়িকারা।
বিশদ

23rd  October, 2019
কাল থেকে শুরু বিক্রিবাটা
অনেক বাজি নিষিদ্ধ হলেও বৈচিত্র্যের
অভাব হবে না, আশ্বাস বিক্রেতাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েক বছর ধরেই ১০৮টি বাজি নিষিদ্ধ তালিকায় রয়েছে। চলতি বছরে আরও ২২টি নতুন বাজি সেই তালিকায় ঢুকেছে। তারপরও ক্রেতাদের কাছে নানা ধরনের আতসবাজি কেনার সুযোগ থাকবে বলে আশ্বস্ত করছেন শহরের বাজি বিক্রেতারা।  
বিশদ

22nd  October, 2019
পুজোর আগে বান্ধবী নিয়ে বচসা,
দেবাঞ্জনকে খুনের হুমকি দিয়েছিল প্রিন্স 

বিএনএ, নিমতা: পুজোর আগে দমদমে এক বন্ধুর ফ্ল্যাটে বান্ধবীকে নিয়ে দেবাঞ্জন ও প্রিন্সের বচসা বেধেছিল। সেদিনই দেবাঞ্জনকে খুনের হুমকি দিয়েছিল প্রিন্স। দেবাঞ্জন প্রেমিকাকে বিয়ে করার কথা ভাবছে, তা জানতে পেরে প্রতিহিংসাপরায়ণ হয়ে ওঠে প্রিন্স। নিমতাকাণ্ডে ধৃত প্রিন্স সিংকে জেরা করে এমনই তথ্য পেয়েছে পুলিস। 
বিশদ

22nd  October, 2019
সালকিয়ায় আগুন তুলোর গুদামে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার দুপুরে সালকিয়ার বাঁধাঘাটে একটি তুলোর গুদামে আগুন লাগে। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। প্রথমে দমকলের চারটি ইঞ্জিন ঘটনাস্থলে গেলেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। এরপর আরও দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে যায়।
বিশদ

22nd  October, 2019
প্রয়োজনে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে পারেন
নিমতা থানার আইসি’র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন দেবাঞ্জনের বাবা, বদলির দাবি 

বিএনএ, নিমতা: নিমতা থানার আইসি শিবু ঘোষের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন দেবাঞ্জন দাসের বাবা অরুণ দাস। তাঁর অভিযোগ, উনি থানার আইসি থাকলে তদন্তের অগ্রগতি হবে না। তাঁকে বদলি করা হোক। তদন্ত ঢিমেতালেই চলছে। প্রয়োজনে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হবেন বলে জানান। 
বিশদ

22nd  October, 2019
পুকুর ভরাট নিয়ে অভিযোগ পুরসভায়
হাওড়া শহরের বেশ কিছু জলা পরিকল্পিতভাবে বুজিয়ে ফেলা হচ্ছে 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয় যখন ‘জল ধরো জল ভরো’ প্রকল্পের উপর গুরুত্ব আরোপ করেছেন, তখন হাওড়া শহরের বিভিন্ন ওয়ার্ডে বেশ কিছু জলা পরিকল্পিতভাবে বুজিয়ে ফেলা হচ্ছে বলে অভিযোগ। এমনকী, এই নিয়ে স্থানীয় লোকজন আপত্তি জানালেও তাতে কোনও কাজ হয়নি। 
বিশদ

22nd  October, 2019
খরচে রাশ, সঙ্গে সবুজের বার্তা
প্রাথমিকে হুগলি জেলা ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার চারা গাছ 

বিএনএ, চুঁচুড়া: পুরস্কারের তালিকায় কোনও কাপ বা স্মারক নয়, দেওয়া হবে মূল্যবান গাছের চারা। একদিকে এই মহার্ঘ পুরস্কার, অন্যদিকে সবুজায়নের বার্তা দিতেই এই পরিকল্পনা করেছে হুগলির প্রাথমিক শিক্ষা বিভাগ। সম্প্রতি জেলা ক্রীড়া প্রতিযোগিতা নিয়ে বিভাগীয় প্রস্তুতি বৈঠকে এই পরিকল্পনার প্রসঙ্গ উঠে এসেছে। 
বিশদ

22nd  October, 2019
বিধাননগর ও দমদম
আবাসনে শব্দবাজি নিয়ে সতর্ক পুলিস, দায়িত্ব নিতে হবে কর্তৃপক্ষকেই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেআইনি শব্দবাজি অথবা বিপজ্জনকভাবে বাজি ফাটালে তার দায়িত্ব নিতে হবে আবাসন কর্তৃপক্ষকেই। থানার সঙ্গে বৈঠকে আবাসন কর্তৃপক্ষকে এরকমই বার্তা দিল বিধাননগর কমিশনারেট।
বিশদ

22nd  October, 2019

Pages: 12345

একনজরে
লন্ডন, ২৪ অক্টোবর (এএফপি): ব্রিটেনে উদ্ধার হওয়া ট্রাকবোঝাই মৃতদেহগুলিকে চিহ্নিত করল পুলিস। তাঁরা সবাই চীনের নাগরিক। শুধু তাই নয়, বেলজিয়াম থেকে ট্রাকে করে দেহগুলি ইংল্যান্ডে নিয়ে আসা হয়েছিল বলে দাবি করল ব্রিটিশ সংবাদমাধ্যম। ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর ব্লকের বিভিন্ন এলাকায় অনেকেই জ্বরে আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এনিয়ে স্বাস্থ্যদপ্তরে চাঞ্চল্য ছড়িয়েছে। তবে জেলা স্বাস্থ্যদপ্তর ডেঙ্গু আক্রান্তদের সংখ্য প্রকাশ্যে আনতে চাইছে না। ইসলামপুরের বিভিন্ন এলাকায় ডেঙ্গু বিষয়ে সচেতনতা প্রচার, মশার লার্ভা নষ্টের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভাইফোঁটাতে ১১ দিন বিশেষ খাওয়াদাওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে রাজ্য সরকারের পক্ষ থেকে। মৎস্য দপ্তরের অধীনস্থ রাজ্য মৎস্য উন্নয়ন নিয়মের পক্ষ থেকে সল্টলেক সেক্টর ফাইভের নলবনে জলাশয়ের পাশে এক মনোরম পরিবেশে এই খাওয়াদাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। ...

সংবাদদাতা, কালনা: দল করতে হলে দলের জন্য সময় দিতে হবে। মানুষের পাশে থেকে তাঁদের অভাব অভিযোগ শুনতে হবে। ভুল হলে ক্ষমা চেয়ে নিতে হবে। বেশি করে মানুষের কাছে সরকারি সামাজিক সুরক্ষা, স্বাস্থ্যসাথী সহ নানা প্রকল্প পৌঁছে দিত হবে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮১: বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর জন্মদিন
১৯৬২: দক্ষিণ আফ্রিকায় পাঁচ বছরের জন্য কারাদণ্ডে দণ্ডিত হলেন নেলসন ম্যান্ডেলা
১৯৭১: রাষ্ট্রসংঘে স্থান পেল চীনের গণপ্রজাতন্ত্র



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৯ টাকা ৭১.৬৯ টাকা
পাউন্ড ৮৯.৯০ টাকা ৯৩.১৬ টাকা
ইউরো ৭৭.৪১ টাকা ৮০.৪০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ কার্তিক ১৪২৬, ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, দ্বাদশী ৩৩/৩৮ রাত্রি ৭/৮। পূর্বফাল্গুনী ১৩/১৮ দিবা ১১/০। সূ উ ৫/৪০/৫৩, অ ৫/০/৫১, অমৃতযোগ দিবা ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১১ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৫/৫৪ গতে ৯/১৫ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩১ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/১১ গতে ৯/৪৬ মধ্যে।
৭ কার্তিক ১৪২৬, ২৫ অক্টোবর ২০১৯, শুক্রবার, দ্বাদশী ২৬/৪৮/৪ অপঃ ৪/২৫/০। পূর্বফাল্গুনী ৮/২৬/৩৯ দিবা ৯/৪/২৬, সূ উ ৫/৪১/৪৬, অ ৫/১/৪৬, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে ও ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে ও ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২৩ গতে ৫/২ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে ও ৪/৭ গতে ৫/৪২ মধ্যে, বারবেলা ৮/৩১/৪৬ গতে ৯/৫৬/৪৬ মধ্যে, কালবেলা ৯/৫৬/৪৬ গতে ১১/২১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/১১/৪৬ গতে ৯/৪৬/৪৬ মধ্যে।
২৫ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বৃষ: নিজের প্রতিভার দ্বারা বিশেষ প্রতিষ্ঠা ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৮১: বিখ্যাত চিত্রশিল্পী পাবলো পিকাসোর জন্মদিন১৯৬২: দক্ষিণ আফ্রিকায় পাঁচ বছরের ...বিশদ

07:03:20 PM

নভেম্বরে রাজ্যের ৩ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন 
রাজ্যের করিমপুর, কালিয়াগঞ্জ এবং খড়গপুর সদর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিন ...বিশদ

04:13:24 PM

টানা বৃষ্টিতে জলমগ্ন পাঁশকুড়া স্টেশন সংলগ্ন সড়ক, বন্ধ যান চলাচল 

01:53:08 PM

জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে ট্রাকে আগুন লাগাল জঙ্গিরা, মৃত ২ 

12:30:00 PM

গাড়ুলিয়া পুরসভার নতুন চেয়ারম্যান হলেন তৃণমূলের সঞ্জয় সিং 

12:26:00 PM